সান্তাহার জংশনে হিমালয় এক্সপ্রেস ট্রেনের স্টপিজ এর জন্য এক সভা অনুষ্ঠিত।

0
52

আতিকুর হাসান, আদমদীঘি,বগুড়া::


বগুড়ার আদমদীঘি উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীন জংশন ষ্টেশনে  সান্তাহারে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন আন্তঃনগর ট্রেন হিমালয় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেনী পেশার মানুষকে নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টায় সান্তাহার প্রেস ক্লাব মিলানায়তনে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ সদস্য কছিম উদ্দীন আহম্মেদ, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, আওয়ামীলীগ নেতা আবু রেজা খান, সাজেদুল ইসলাম চম্পা, জার্জিস আলম রতন, নিসরুল হামিদ ফুত, রাশেদুল ইসলাম রাজা, পৌর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র ফিরোজ মো. কামরুল হাসান, যুবদল নেতা মামুনুর রশিদ মামুন উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক ফেরদৌস হাসান সুমন, শ্রমিক নেতা মকবুল হোসেন জোয়ারদার, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, আব্দুল হক আবু, ছাত্র নেতা লিটন, পারভেজ প্রমূখ ।

সভায় বক্তারা বলেন, সান্তাহার বৃটিশ রেলওয়ের একটি ঐতিহ্যবাহী জংশন ষ্টেশন। এই জংশন ষ্টেশন থেকে বগুড়ার ও নওগাঁ জেলার ২৩টি উপজেলা’সহ জয়পুরহাট জেলার মানুষ যাতায়াত করে। সান্তাহার জংশন ষ্টেশনে দিয়ে প্রতিদিন ৩২টি ট্রেন চলাচল করে। এ ছাড়া সান্তাহার শহরে সাতটি কেপিআই ও দেশের সর্ববৃহৎ খাদ্য গুদাম রয়েছে ।

এ সকল নানা কারনে সান্তাহার জংশনের ব্যপক গুরুত্ব রয়েছে। অথচ পঞ্চগড় থেকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির যাত্রাবিরতি সান্তাহার জংশনে রাখা হয়নি । সভায় বক্তারা সান্তাহার জংশনে ট্রেনটির যাত্রা বিরতি দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেন,যাত্রা বিরতি দেয়া না হলে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

সভাশেষে সাবেক সাংসদ সদস্য কছিম উদ্দীন আহম্মেদকে আহবায়ক কমিটি করে একটি ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

মন্ত্যব্য সমূহ