ভালোবেসে দুই যুগ পারকরলেন ওমর সানী-মৌসুমী

0
10

আদর্শ কোনো তারকা দম্পতির কথা বলতে গেলেই যে প্রিয়মুখগুলো সামনে ভেসে ওঠে তাদের মধ্যে অন্যতম এক জুটি হল ওমর সানী ও মৌসুমী। তাদের ভালোবাসার গল্পটি কবেই খোলা বই হয়ে সবার কাছে পৌঁছে গেছে। লক্ষ-কোটি দম্পতির অনুপ্রেরণা হয়ে গেছেন তারা। ভাঙা-গড়ার মিডিয়া ভুবনেও দুটি মানুষ ভালোবেসে একটা জীবন পার করতে পারেন, তারই প্রকৃত উদাহরণ যেনো তারা।

খুশির খবরটি হলো, আজ ২ আগস্ট এই তারকা দম্পতি তাদের সংসার জীবনের দুই যুগে পা রাখলেন। ওমর সানী-মৌসুমী ১৯৯৫ সালের এই দিনে অনেকটা চুপিসারেই বিয়ে করেন। সেই থেকে একে অপরকে আপন করে নিয়ে সুখে-দুখে একই সঙ্গে পথ চলছেন তারা।বিশেষ এই দিনটিতে ওমর সানি বললেন, ‘আমি আর মৌসুমী ২৪ বছরে পা দিলাম। এই দিনে মৌসুমিকে নিয়ে এসেছিলাম আমার ছোট্ট সংসারে। আর আপনাদের মৌসুমী থেকে হয়েছে প্রিয়দর্শিনী। সবাই আমাদের জন্য দোয়া করবেন বাকি জীবন এই ভাবে কাটাতে পারি।’

অভিনয় করতে এসেই মৌসুমী-ওমর সানীর পরিচয়। এরপরে একসঙ্গে জুটি বেঁধে বেশ কিছু সিনেমায় অভিনয় করেন তারা। নব্বইয়ের দশকে কিংবা তার পরবর্তী সময়ে মৌসুমী-ওমর সানির কোনো সিনেমা মুক্তি পেলে দর্শকদের মধ্যে তা দেখার হিড়িক পড়ে যেত।

অভিনয় করতে করতেই দু’জনের প্রতি ভালোলাগা তৈরি হয়। একটা সময় প্রেম। তারপর বিয়ে। ঘর সংসার, সন্তান। আর এর মাঝেই চলে গেল ২৪টি বছর। ফারদিন এহসান স্বাধীন ও ফাইজা নামে দুই সন্তান রয়েছে তাদের। ফারদিন রাজধানীর উত্তরায় ‘মেরিমন্টানা’ নামের একটি রেস্টুরেন্ট পরিচালনা করছেন । রেস্টুরেন্ট ব্যবসায় নিজেদের পুত্রের সাফল্যে বেশ আনন্দিত ওমর সানী-মৌসুমী। পাশাপাশি ফারদিন একজন নির্মাতাও।

ওমর সানী-মৌসুমী জুটির প্রথম চলচ্চিত্র ছিল ‘দোলা’। ছবিটি ১৯৯৪ সালে মুক্তি পায়। এরপর এই জুটি অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘আত্ম অহংকার’, ‘প্রথম প্রেম’, ‘মুক্তির সংগ্রাম’, ‘হারানো প্রেম’, ‘গরিবের রানী’, ‘প্রিয় তুমি’, ‘সুখের স্বর্গ’, ‘মিথ্যা অহংকার’, ‘ঘাত প্রতিঘাত’, ‘লজ্জা’, ‘কথা দাও’ ‘স্নেহের বাঁধন’ প্রভৃতি।

মন্ত্যব্য সমূহ