যুমনা নদীতে নৌকা ডুবির ঘটনায় ২ নারীর লাশ উদ্ধার, নিখোঁজ কয়েকজন

0
21

মঙ্গলবার দুপুরে জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের পাকুড়িয়া এলাকায় যমুনা নদীতে যাত্রীবাহী শ্যালোচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তৎক্ষণিকভাবে ২ নারীর লাশ উদ্ধার করা হয়েছে এবং শিশুসহ বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ হবার খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন , জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার মুহা ইউছুপের স্ত্রী জহুরা বেগম (৩২) এবং সারিয়াকান্দি উপজেলার মানিকদাইড় এলাকার মৃত মোর্সেদ আলীর স্ত্রী আমেনা বেগম(৫৬)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে সারিয়াকান্দির যমুনা নদীর পূর্ব পাড়ের চালুয়াবাড়ি ইউনিয়নের মানিকদাইড় এলাকা থেকে আনুমানিক ৫০/৬০ জন যাত্রী নিয়ে একটি যাত্রীবোঝাই শ্যালোনৌকা সারিয়াকান্দি সদরের কালিতলাঘাটে আসছিল । বেলা পোনে একটার দিকে যাত্রী বোঝাই নৌকাটি পাকুড়িয়া চর এলাকায় ডুবে যায় ।

এসময় স্থানীয়দের সহযোগিতায় বেশ কিছু যাত্রী সাঁতরে পাড়ে উঠতে সক্ষম হলেও বেশ কয়েকজন যাত্রী যমুনার তীব্র স্রোতে ভেসে যায় । তবে সঠিক কত জন যাত্রী নিখোঁজ হয়েছে, সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, নিখোঁজদের মাঝে বেশ কয়েকজন শিশু ও নারী থাকতে পারে।

এ বিষয়ে সারিয়াকান্দি থানার এসআই সুব্রত বলেন, সঠিক কতজন যাত্রী নিয়ে নৌকা ডুবি হয়েছে সে বিষয়ে তিনি নিশ্চিত নন। নৌকা ডুবির ঘটনায় এই পর্যন্ত ২ মহিলা যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে।

মন্ত্যব্য সমূহ