রাজশাহীর বাঘায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কুপিয়ে জখম

0
4

শামীম পারভেজ,রাজশাহী ::

রাজশাহীর বাঘায় প্রতিপক্ষের বিরুদ্ধে বাড়িতে হামলা চালিয়ে কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে এক নারীসহ ৩ জন। এক মেয়ের সাথে প্রেমের সন্দেহে ছেলের বাড়িতে গিয়ে তার বাবা, মা ও মামাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষ আব্দুল গনিসহ তার পক্ষের লোকজন।

তাদের উদ্ধার করে বাঘা হাসপাতাল নেয়ার পর ফুনু বেগম ও তার মাহাবুল খামারুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে। আহত অন্যদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

অপ্রাপ্ত বয়সের ছেলে মেয়ের প্রেমের জের ধরে বাঘা উপজেলার চরাঞ্চলের পলাশীফতেপুর (নীচ পলাশী) গ্রামে এই ঘটনা ঘটে। এঘটনায় হাবিব মর্দার বাদি হয়ে আব্দুল গনিসহ সাত জনের বিরুদ্ধে বাঘা থানায় অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ১ সেপ্টেম্বর দিবাগত রাত ২ টার দিকে পলাশীফতেপুর গ্রামের প্রতিপক্ষ আদু প্রমানিক, নুরজামাল, মিজান, গনি, সাদ্দাম, শাকিল ও শরিফুল ইসলাম বাদি হাবিব সর্দারের বাড়িতে গিয়ে ডাকাডাকি করে।

তাদের ডাকে সাড়া দিয়ে দরজা খুলে দেওয়া মাত্র প্রতিপক্ষরা তার ছেলে রাকিবুল ওরফে ইসবুল সর্দারের ঘরে প্রবেশ করে গনির পনের বছর বয়সের মেয়ের সাথে সম্পর্কের কথা জিজ্ঞেস করে। রাকিবুল ওরফে ইসবুল সর্দার সম্পর্কের কথা অস্বিকার করে।

পরে প্রতিপক্ষরা লাঠি সোঠা ও দেশীয় অস্ত্র হাতে নিয়ে গনির মেয়েকে হাবিব সর্দারের বাড়িতে নিয়ে গিয়ে বিয়ের করতে বলে। এসময় বিয়ের প্রস্তাবে রাজি না হলে আদু প্রামানিকের হুকুমে আব্দুল গনি রামদা দিয়ে বাদি হাবিব সর্দারের স্ত্রী ফুনু বেগমের মাথায় কোপ মেরে রক্তাক্ত গুরুতর জখম করে।

তাকে বাঁচাতে গিয়ে সাদ্দামের হাসুয়ার কোপে মাথায় লেগে আহত হয় ফুনু বেগম ও তার ভাই মাহাবুল খামারু। ছেলে রাকিবুল ওরফে ইসবুল সর্দারসহ হাবিব সর্দার রক্ষা করতে গেলে প্রতিপক্ষরা তাদের কেউ এলাপাথাড়ি মারপিট করে।

স্থানীয় কয়েকজন সেখানে যাওয়ার পর সাক্ষী না দেওয়ার জন্য প্রতিপক্ষরা তাদেরকে হুমকি দিয়ে চরে যায় । প্রতিপক্ষ জানান, আদু প্রামানিক বলেন, ছেলে বিয়ের প্রতারণা করায় তার অভিভাবকদের সাথে বাক বিতন্ডের এক পর্যায়ে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছেন। তদন্ত করে আাইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

মন্ত্যব্য সমূহ