ইকুয়েডরকে হাফ ডজন গোল দিল আর্জেন্টিনা

0
8

একদিকে ম্যাচের পর ম্যাচ জয় বঞ্চিত লাতিন আমেরিকার ফুটবল পাওয়ার হাউজ ব্রাজিল। অন্যদিকে বড় বড় জয় পাচ্ছে আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়াই প্রতিপক্ষকে রীতিমত বিধ্বস্ত করে যাচ্ছে আর্জেন্টিনা। সর্বশেষ আজ স্পেনের এস্টাডিও ম্যানুয়েল মার্টিনেজ ভ্যালেরোয় লাতিন আমেরিকার আরেক দেশ ইকুয়েডরকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টাইনরা।

আগের ম্যাচে জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার পর লিওনেল মেসি খেলতে পারছেন না নিষেধাজ্ঞার কারণে। দলে রাখা হয়নি সার্জিও আগুয়েরো কিংবা অ্যাঞ্জেল ডি মারিয়াকেও। তাদেরকে ছাড়াই বাজিমাত করে যাচ্ছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি। জার্মানির আগের ম্যাচেই মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

আর্জেন্টিনার ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তেই সিঙ্গাপুরে নাইজেরিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ওই ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল। তার দুই ঘণ্টা পর স্পেনের মাটিতে ইকুয়েডরের বিপক্ষে ৬-১ গোলে বিশাল জয় পেয়েছে আর্জেন্টিনা।
ম্যাচের ২০ মিনিটের মাথায় গোল করে আর্জেন্টিনাকে গোল করে এগিয়ে দেন লুকাস অ্যালারিও। ২৭ মিনিটে আত্মঘাতি গোলে আর্জেন্টিনাকে ২-০ ব্যবধানে এগিয়ে দিয়েছে ইকুয়েডরের জন এসপিনোজা। এরপর ৩২ মিনিটে ৩-০ গোলে এগিয়ে যায় লা আলবিসেলেস্তারা।
পেনাল্টি থেকে এ সময় গোল করেন লিয়ান্দ্রো প্যারডেস। ম্যাচের ৪৯তম মিনিটে একটি গোল শোধ করে ইকুয়েডর। অ্যাঞ্জেল মেনা এ সময় ব্যবধান কমান। ৬৬ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল করেন জার্মান পেজেল্লা। ৮২ মিনিটে আর্জেন্টিনার হয়ে ৫ম গোল করেন নিকোলাস ডোমিঙ্গুয়েজ। ৮৬ মিনিটে ইকুয়েডরের জালে শেষ পেরেক বিদ্ধ করেন লুকাস ওকাম্পোজ। শেষ পর্যন্ত ৬-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

মন্ত্যব্য সমূহ