ফুলবাড়ীতে কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের সাংবাদিক সন্মেলন

0
3

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর):::


দিনাজপুরের ফুলাবাড়ী কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে “করোনা ভাইরাস” আর্থিক প্রনোদনার দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ফুলবাড়ী জি এম স্কুল হল রুমে গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের সভাপতি ও সেলফ ওয়ে রেসিডেন্সসিয়াল স্কুলের অধ্যক্ষ মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কোষাধ্যক্ষ ও শিশু কানন প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম হেলাল।

লিখিত বক্তব্যে বলা হয়, করোনাভাইরাস প্রভাবে সরকারের নির্দেশনায় অনুযায়ী উপজেলার ৩৯ টি কিন্ডার গার্টেন স্কুলের সকল প্রকার শিক্ষাদান কার্যক্রম বন্ধ করে সরকারের নির্দেশনা যথাযথভাবে পালন করা হচ্ছে। বিদ্যালয়গুলো শিক্ষার্থীদের বেতনের অর্থেই শিক্ষক-কর্মচারীদের বেতনÑভাতা হয়। কিন্ত বিদ্যালয়গুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের বেতন বন্ধ থাকায় ৩৯ টি বিদ্যালয়ের ৪৯০ জন শিক্ষক-কর্মচারী অর্থাভাবে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।  এই দুর্দিনে প্রধানমন্ত্রীর প্রতি বাংলাদেশের সকল ব্যক্তিমালিকাধীন শিক্ষা প্রতিষ্ঠানের এই বিশাল ব্যয়ভার বহনের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে যেভাবে বিনামূল্যে বই বিতরণ করা হয় অথবা যে কোন মাধ্যমে প্রতিষ্ঠানের আনুমানিক ব্যয় অনুপাতে আর্থিক সহযোগিতা প্রদান করলে শিক্ষক সমাজ উপকৃত হবে এবং আপনার প্রতি চির কৃতজ্ঞ থাকবে।

সাংবাদিক সন্মেলনে বক্তারা কিন্ডার গার্টেনের জন্য পৃথক বোর্ড গঠন অথবা অন্য বোর্ডের সাথে একাত্নতা, ফিড এবং উপবৃত্তির আওতায় আনা এ ছাড়াও কিন্ডার গার্টেন স্কুলের বাড়ী ভাড়া সম্পূর্ণ্য অথবা আংশিক মওকুফ করার জন্য দাবি জানান।
সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন ছিলেন বীর মুক্তিযোদ্ধা একাডেমির পরিচালক মুফতি তোফায়েল হোসেন, গ্রীণ ল্যান্ড মডেল স্কুলের পরিচালক প্রভাষক মো. মোকারম হোসেন বিদ্যুৎ, চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের অধ্যক্ষ গনেশ চন্দ্র সাহা, অক্সফোর্ড স্কুলের অধ্যক্ষ মো. জুলফিকার ডলার, ফুলবাড়ী ক্যাডেট একাডেমির অধ্যক্ষ মো. আইয়ুব আলী, গ্লোডেন হোপ রেসিডেন্টসিয়াল মডেল স্কুেলর মো. সাজেদুল ইসলাম সাজু পমুখ।

মন্ত্যব্য সমূহ