শুক্রবার খুলনা বেতার থেকে মুনছুর আলীর নাটক প্রচার

0
3

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) ::


শুক্রবার বেলা ২.৩০ মিঃ বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র থেকে জনপ্রিয় উপস্থাপক ও নাট্যব্যক্তিত্ব মুনছুর আলী রচিত নাটক ‘পুরস্কার’ প্রচারিত হবে। নাটকটি প্রযোজনা করেছেন নাছির জবেদ, সম্পাদনা করেছেন মোঃ ইলিয়াস হোসেন সরদার।

এছাড়া নাটকটিতে অভিনয় করেছেন খুলনা বেতারের নিয়মিত নাট্যশিল্পী যথাক্রমে কাবেরী মোস্তফা, প্রঞ্জয় কবিরাজ, ফারহা চাপরিন, আশরাফুজ্জামান বাবুল প্রমুখ। এছাড়া আগামী ৯ সেপ্টেম্বর বুধবার বেলা ২.৪০ মিঃ খুলনা বেতার থেকে লেখকের ধুমপান প্রতিরোধ বিষয়ক অপর একটি জীবন্তিকা প্রচারিত হবে।

এ সকল অনুষ্ঠান মোবাইল ফোনের মাধ্যমে ১০০.৮ অথবা ১০২.০ মেগাহার্জে এফএম ব্যান্ডে এবং ৫৫৬ কিলোহার্জে মিডিয়াম ওয়েভে শোনা যাবে।

মোঃ মুনছুর আলী বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্রের একজন তালিকাভুক্ত নাট্যকার। পাশাপাশি তিনি বেতারে নিয়মিত রম্যনাটিকা, জীবন্তিকা ও কবিতাও লিখে থাকেন। এছাড়া তিনি বেতারের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত চিঠিপত্র লেখেন। এ হিসাবে বেতার শ্রোতাদের কাছে তিনি একজন নন্দিত ও শ্রুত নাম।

যশোর জেলার মণিরামপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের মুজগুন্নী গ্রামে তার বাড়ী। তিনি কেশবপুর উপজেলা সদরে অবস্থিত ‘সমাধান’ নামে একটি বে-সরকারী সংস্থায় কর্মরত আছেন। পাশাপাশি ব্যক্তিগত জীবনে তিনি একজন সংবাদ কর্মী ও কলামিষ্ট হিসেবেও পরিচিত। স্থানীয় ও জাতীয় পর্যায়ের কয়েকটি পত্রিকাসহ অনিয়মিত অনেক প্রকাশনায় তার লেখা প্রকাশিত হয়।

কবিতা, ছড়া, হাস্য রসাত্মক মঞ্চ নাটক ও শিক্ষামুলক কৌতুক লেখাও তিনি সিদ্ধহস্ত। বেতার নাটকের পাশাপাশি তিনি এ যাবত প্রায় অর্ধ শতাধিন মঞ্চ নাটকের জন্ম দিয়েছেন এবং বহু প্রশংসিত ও সমাদৃত হয়েছেন। বহুমুখী প্রতিভার অধিকারী মুনছুর আলী বিভিন্ন মঞ্চ কর্মসূচিতে উপস্থাপনাও করে থাকেন।

জনপ্রিয় এই ব্যক্তিত্ব অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

মন্ত্যব্য সমূহ