সাংবাদিকদের ‘বারোটা বাজানোর’ হুমকি ছাত্রলীগ নেতার

0
3

ছাত্রলীগের বিতর্কিত নিউজ করলে সাংবাদিকদের ‘বারোটা বাজিয়ে’ দেওয়া হুমকি দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের কৃষি-শিক্ষা বিষয়ক সম্পাদক ও রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠু। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় মুঠোফোনে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ ও দৈনিক আমাদের সময়ের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আকাশ বাসফোরকে হুমকি দেন তিনি।

এসএম মাসুদুর রহমান মিঠু মুঠোফোনে বলেন, ‘ছাত্রলীগের বিতর্কিত নিউজ করলে সাংবাদিকদের বারোটা বাজিয়ে দিবো। আমার কথা বুঝো না? বাংলা বুঝো? এসব হলুদ সাংবাদিকতা বাদ দিয়ে সাবধান হয়ে যাও নাহলে যতটুকু খারাপ হওয়া লাগে আমি খারাপ হবো।’’

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি আরো বলেন, ‘প্রমাণ ছাড়া শুধু অভিযোগ দিয়ে কখনো নিউজ হয় না। একজন অভিযোগ করল আর তোমরা (সাংবাদিকরা) নিউজ করে দিলা, এটা কীভাবে হয়? আমি দীর্ঘদিন ধরে রাজনীতি করি এসব বুঝি। তোমরা আমাকে আর বুঝাইয়ো না। নেক্সট টাইম যদি এরকম নিউজ হয় তাহলে সর্বোচ্চ খারাপ হয়ে যা করার লাগে আমি এই মিঠু করবো।’ সম্প্রতি শেকৃবি ছাত্রলীগের তিন নেতার বিরুদ্ধে চাঁদাবাজি অভিযোগ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। অভিযুক্ত তিন নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিয়ে উল্টো সাংবাদিকে হুমকি দেন এই ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘বিষয়টি দুঃখজনক। মিঠু একজন দক্ষ নেতা হয়ে সাংবাদিকদের সাথে এমন ব্যবহার করা ঠিক হয়নি। আমরা (প্রশাসন) বিষয়টা দেখব।’

এদিকে সাংবাদিককে হুমকির প্রতিবাদে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। গণমাধ্যমে এক প্রতিবাদ লিপি পাঠিয়ে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মন্ত্যব্য সমূহ