মনিরামপুরের অগ্নি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহসাংগঠনিক সম্পাদক নির্বাচিত

0
4

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর) ::


যশোর জেলার মনিরামপুরের কৃতি সন্তান সাবেক ছাত্রদল নেতা ইফতেখার সেলিম অগ্নি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহসাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গতকাল শনিবার বিএনপির মহাসচিন মির্জা ফকরুল ইসলাম আলমগীর ভারপ্রাপ্ত সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ ১৪৯ সদস্যের কেন্দ্রীয় কমিটি (আংশিক) অনুমোদন করেন। এ কমিটির মোট ৪১ জন সহসাংগঠনিক সম্পাদকের মধ্যে ইফতেখার সেলিম অগ্নি ৬ নম্বর ক্রমিকে রয়েছেন।

জানাযায়, ইফতেখার সেলিম অগ্নি মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের বলিয়ানপুর গ্রামের ভাষাসৈনিক প্রয়াত নুরুল হকের ছোট ছেলে। ইফতেখার সেলিম অগ্নি ১৯৮৮ সালে এসএসসি পাশ করে যশোর এমএম কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হন।

এরপর যুক্ত হন জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সাথে। তিনি ওই সময় ছাত্রদলের এমএম কলেজ শাখার প্রচার সম্পাদক নির্বাচিত হন। এরপর তিনি ১৯৯০ সালে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ সালে তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনে সর্বদলীয় ছাত্র ঐক্যের সাথে থেকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও অগ্নি ১৯৯৬ সালে জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। ১৯৯৯ সালে তিনি জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য নির্বাচিত হন।পরবর্তিতে তিনি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য নির্বাচিত হন। সর্বশেষ শনিবার তিনি কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন।

এ দিকে ইফতেখার সেলিম অগ্নি কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন মনিরামপুরের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

মন্ত্যব্য সমূহ