পাইকগাছা উপজেলা পরিষদের নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

0
7

শেখ নাদীর শাহ্::


খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ৭৬ হাজার ৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বি ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ পেয়েছেন, ২ হাজার ৯ শত ৫২ ভোট। তবে বিভিন্ন অভিযোগ এনে বিকেল পৌনে ৫ টার দিকে ধানের শীষ প্রতীকের প্রার্থী ডা: আব্দুল মজিদ নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পুণ:নির্বাচনের দাবি করেন।

বেসরকারী ভাবে প্রাপ্ত ফলাফল অনুযায়ী জানাগেছে, নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু পেয়েছেন ৭৬ হাজার ৪৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ডা: আব্দুল মজিদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন, ২ হাজার ৯ শত ৫২। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ৭৯ টি এবং বুথ সংখ্যা ছিল ৫ শত ৭২ টি। মোট ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৭’শ ১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৫’শ ৬৪ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯ হাজার ৫’শ ৫২ জন।

গত ২০১৯ সালের ৩১ মার্চ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী গাজী মোহাম্মদ আলী নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন। পরে গত ১৭ জুলাই করোনা উপসর্গে তার মৃত্যু হলে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূণ্য হয়।

সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। প্রথম দিকে ভোটার উপস্থিতি মোটামুটি থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলি ফাঁকা হয়ে যায়। পরে শেষের দিকে আবার ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন, শান্তিপুর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মন্ত্যব্য সমূহ