দুই কাপ চা আর একটা পাইলট

0
3

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) ::


প্রথমের দিকে সাংবাদিকতা এত সহজ ছিল না। হেঁটে হেঁটে গিয়ে পোস্ট অফিসে সংবাদ ডাকযোগে প্রেরণ করতে হতো এবং তা এক দুই দিন পরে আবার পত্রিকায় প্রকাশিত হয়ে আসতো। পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে এলাকার মানুষের মধ্যে হইচই পড়ে যেত।

আমরা যখন তিনজন মিলে চা খেতাম তখন বলতাম, দুইকাপ চা আর একটা পাইলট অর্থাৎ দুটি চায়ের সঙ্গে একটি ফাঁকা কাপ দেবে যা নিয়ে তিনজন মিলে ভাগ করে খেতাম। এসব স্মৃতিচারণ করতে করতে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আতাউল্লাহ আনসারী আতা’র ১৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গতকাল সোমবার সকাল ১১ টায় ফুলবাড়ী প্রেসক্লাবে আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে দৈনিক দেশ মা পত্রিকার যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম এই কথা বলেন।

ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্সের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সহ সভাপতি প্রভাষক আজিজুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ, দফতর সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক আল হেলাল চৌধুরী, প্রকাশনা সম্পাদক মোশাররফ হোসেন, সদস্য মোর্কারম হোসেন প্রমুখ।

সভার শুরুতে মরহুম আতাউল্লাহ আনসারী আতা’র আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মন্ত্যব্য সমূহ