পাইকগাছায় মজমায় আংটি বিক্রি করে প্রতারণা, ভ্রাম্যমান আদালতে দু’জনের জেল-জরিমানা

0
4

শেখ নাদীর শাহ্::


পাইকগাছায় পাজেরো গাড়িতে চড়ে মজমা করে বহু রোগের মহৌষধ আংটি বিক্রির মাধ্যমে সাধারণ মানুষের সাথে প্রতারণার অপরাধে আব্দুল হামিদ সরদার (৫০) ও শেখ নূর মোহাম্মদ (৬২) নামে দু’ প্রতারকের প্রত্যেককে ভ্রাম্যমান আদালত এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে।

আটক আব্দুল হামিদ সরদার সাতক্ষীরা সদরের মাধবকাঠী এলাকার মৃত মতলেব সরদারের ছেলে ও অপর জন শেখ নূর মোহাম্মদ একই জেলার আশাশুনি উপজেলার কুল্লা গ্রামের মৃত শেখ মোহর আলীর ছেলে।

প্রতারকদ্বয় বৃহস্পতিবার বিকালে পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের আমুরকাটা বাজারে পাজারো গাড়ি নিয়ে বাহারি প্রচারণায় আংটি বিক্রিকালে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেনের হাতে ধরা পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, হামিদ ও নূর মোহাম্মদ নামের দীর্ঘ দিন যাবৎ পাজেরো গাড়িতে চড়ে বিভিন্ন এলাকায় ভুয়া ধাতব পদার্থের তৈরি আংটি বিক্রি করে আসছিল। প্রচারনার সময় তারা তাদের আংটিতে গ্যাস্ট্রিক, বাত, এলার্জি ও মেয়েদের বিভিন্ন রোগ থেকে মুক্তি মেলে বলে জানায়। গ্রামের সহজ-সরল ও সাধারণ মানুষেরা আংটিতে কাজ হবে এমন বিশ্বাসে কিনে প্রতারিত হয়ে আসছেন।

এক পর্যায়ে বৃহস্পতিবার বিকালে আমুরকাটা বাজারে আংটি বিক্রি করার সময় তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর আওতায় ৪৪ ধারায় দু’জনের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, থানার এএসআই রকিব ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

মন্ত্যব্য সমূহ