বঙ্গবন্ধু ইউপি সচিবদের বেতন জাতীয় স্কেলে করেন, যশোরে বাপসার খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন:প্রতিমন্ত্রী স্বপন

0
1

দীপ্ত নিউজ,যশোর::


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, পৃথিবীর সকল দেশের অন্যতম মূল স্তর হলো স্থানীয় সরকার। এর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত ইউনিয়ন সচিবরা। আমাদের দেশে বঙ্গবন্ধু প্রথম ইউপি সচিবদের বেতন জাতীয় স্কেলে প্রদান করেন।

প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা মাঠ পর্যায়ে বাস্তবায়নে ইউপি সচিবরা গুরুত্বপূর্ণ ভূমিক্ষা রাখেন। এ জন্যে ইউপি সচিবদের জীবনমান উন্নয়নে বেতনবৈষম্য দূরীকরণসহ অন্য সুযোগ সুবিধার দাবি ন্যায্য বলে তিনি মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ সচিবদের দশম গ্রেড বাস্তবায়ন, বেতনবৈষম্য দূরীকরণ ও অন্যান্য দাবি বাস্তবায়নে সর্বোচ্চ প্রচেষ্টার আশ্বাস দিয়ে রজনৈতিক মতাদর্শ ভিন্ন থাকলেও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দায়িত্বশীলতা, দক্ষতা ও যোগ্যতার সাথে কাজ করার জন্য তিনি সচিবদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

যশোর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন বাপসা’র কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও অনুষ্ঠানের আহ্বায়ক শেখ হাবিবুর রহমান। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এইচ এম রেজাউল করিম তুহিন। বিশেষ অতিথি ছিলেন যশোরের স্থানীয় সরকার বিষয়ক উপপরিচালক হুসাইন শওকত, নরেন্দ্রপুর ইউনিয়ন চেয়ারম্যান মোদাচ্ছের আলী, বাপসা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন এবং যশোর জেলা শাখার সাবেক সভাপতি এজিএম মহসীন রেজা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাপসা যশোর জেলা শাখার সভাপতি জাকির হোসেন। বাপসা নেতৃবৃন্দ দশম গ্রেড প্রাপ্তিসহ শতভাগ বেতন ভাতা সরকারি কোষাগার থেকে প্রাপ্তির দাবি উত্থাপন করেন।

মন্ত্যব্য সমূহ